বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, গ্রীষ্মকাল | ২৪শে রমজান, ১৪৪২ হিজরি

বিনা নোটিশে চারমাস ধরে শিক্ষকদের বেতন দিচ্ছেনা এনজিও সংস্থা ঢাকা আহছানিয়া মিশন

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

আজিজুল হক রানা:: উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত প্রায় ৫শতাধিক শিক্ষিকার চলতি বছরের জানুয়ারি মাস মাস থেকে বেতন বন্ধ রেখেছে এনজিও সংস্থা ঢাকা আহছানিয়া মিশন কর্তৃপক্ষ।

ডাম স্কুলের শিক্ষিকা হামিদা (ছদ্মনাম) বলেন বেতন বন্ধ থাকায় পরিবার নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছি, গত চারমাস ধরে বাসা ভাড়া দিতে পারছিনা। পবিত্র রমজানের বাজারও করতে পারিনি, কোনমতে খেয়ে না খেয়ে রোজা রাখছি। লগডাউনে বাড়িতে চলে যাব সেই উপায়ও নাই।

স্কুল শিক্ষিকা মারুফা জানান, করোনার সময়ও তারা রোস্টার অনুযায়ী স্কুল করেছেন। রোহিঙ্গা ক্যাম্পে বাড়ি বাড়ি গিয়ে ছাত্র/ছাত্রীদের পড়িয়েছেন। পারিবারিক আর্থিক সমস্যার কারণে গত ২বছর ধরে ঢাকা আহছানিয়া মিশনে চাকরি করছেন৷ প্রত্যেকমাসে বেতন ঠিক মত পেলেও গত জানুয়ারি থেকে তাদের বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো কারণ ছাড়াই বেতন বন্ধ করে দেওয়ায় চার মাস ধরে মানবেতর জীবনযাপন করছেন তিনি।

বেতন বন্ধের কারণ জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে ঢাকা আহছানিয়া মিশনের পিও শিপন বলেন, বেতনের ব্যাপারে আমার কোনো কিছু করার নেই, আমি গত ১মাস ধরে ছুটিতে আছি। আপনি উর্দ্ধতন কর্মকর্তার সাথে যোগাযোগ করেন।

২২এপ্রিল বৃহস্পতিবার দুপুর ২টায় ঢাকা আহছানিয়া মিশনের ঘুমধুম ভুট্টুর বিল্ডিংস্থ প্রজেক্ট অফিসে গিয়ে দেখা যায় অফিস তালাবদ্ধ রয়েছে। টেকনিক্যাল অফিসার মোহাম্মদ আলমগীরের মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ঢাকা আহছানিয়া মিশন স্কুলে কর্মরত প্রায় সহস্রাধিক শিক্ষিকা প্রতিবেদককে বলেন আমরা ঈদের আগে বকেয়া বেতন ও ঈদ বোনাস না পেলে ডাম অফিস ঘেরাও, মানববন্ধন জেলা প্রশাসক,উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় বরাবর স্মারকলিপি প্রদান সহ কঠোর কর্মসূচি দিতে দিতে বাধ্য হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *