শনিবার, ০৪ Jul ২০২০, ০৪:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চরলক্ষ্যার করোনা মোকাবিলা খাতে এক লক্ষ টাকা অনুদান দিলেন এমডি মনিরুল হক কক্সবাজার টুডে ডটকমে প্রকাশিত সংবাদের জোর প্রতিবাদ ও ব্যাখ্যা মাতারবাড়িতে জলবদ্ধতা নিরসনে ২০ ফুট ড্রেনের ব্যাবস্থা করলেন এস.এম.আবু হাইদার আবারো দীর্ঘ বিরোধ নিষ্পত্তি করে একের পর এক আস্থা অর্জন করছেন চেয়ারম্যান আবছার উখিয়ায় বিজিবি’র অভিযানে ৬০ হাজার পিস ইয়াবাসহ  রোহিঙ্গা পাচারকারী আটক ঘুমধুমের নুরুজ্জামান চকরিয়ায় মোটর সাইকেল দুর্ঘটনায় নিহত ঘুমধুম ইউনিয়ন পরিষদে ২০২০-২০২১ অর্থ বছরে ৮০ লাখ টাকার বাজেট প্রস্তাব পেশ উখিয়া বালুখালীর ২ ভাই আবারো ইয়াবা বানিজ্যে ! ২ বাংলাদেশিকে নির্যাতনের পর রক্তাক্ত অবস্থায় ফেলে গেল বিএসএফ ভারতের সঙ্গে উত্তেজনায় পাকিস্তান সেনাদের জন্য হাসপাতাল ও রক্ত সংরক্ষণের চিঠি উখিয়া অনলাইন প্রেসক্লাব এর নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ দুই উপজাতি আটক
১০০ টাকা রিচার্জে মিলবে ৭৫ টাকা : বাড়ছে ইন্টারনেট খরচ

১০০ টাকা রিচার্জে মিলবে ৭৫ টাকা : বাড়ছে ইন্টারনেট খরচ

চট্টলাবাংলা ডেস্ক:

বাজেটে মোবাইল সেবার ওপর কর আরেক দফা বাড়িয়েছে সরকার। নতুন অর্থবছরের বাজেটে সম্পূরক শুল্ক ৫ শতাংশ বাড়িয়ে ১৫ শতাংশ করা হয়েছে।

ফলে মোবাইল ফোনে কথা বলা, এসএমএস পাঠানো এবং ডেটা ব্যবহারের খরচও বেড়ে যাবে।

২০২০-১৯ অর্থ বছরের বাজেটেও একই হারে সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছিল।

সে হিসাবে বর্তমানে ১০০ টাকা রিচার্জ করলে ৭৮ টাকা ২৭ পয়সার সেবা পাওয়া যায়। ট্যাক্স-ভ্যাট হিসেবে সরকার পায় বাকি ২২ টাকা ৭২ পয়সা ।

এবারের বাজেটে সম্পূরক শুল্ক বাড়ানোর কারণে গ্রাহক ৭৫টাকার সেবা পাবেন। বাকি ২৫টাকা সরকার কর হিসেবে পাবে।

উল্লেখ্য, মোবাইল সেবার ওপর কর প্রায় প্রতিবছরই বাড়ে। এনবিআর ও মোবাইল অপারেটরদের সূত্রে জানা গেছে, ২০১৪-১৫ অর্থবছরে মোবাইল সেবার ওপর ১ শতাংশ সারচার্জ আরোপ করা হয়।

২০১৫-১৬ অর্থবছরে আরোপ হয় ১৫ শতাংশ হারে ভ্যাট ও ৩ শতাংশ সম্পূরক শুল্ক। ২০১৬-১৭ অর্থবছরে সম্পূরক শুল্ক বাড়িয়ে ৫ শতাংশ করা হয়। আর চলতি ২০১৯-২০ অর্থবছরে সম্পূরক শুল্ক আরও বাড়িয়ে ১০ শতাংশ করা হয়েছে

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM