শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শরৎকাল | ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

হোয়ানকে মুরাদের বিজয় ফিরিয়ে দেয়ার দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

সরওয়ার কামাল, মহেশখালী:: হোয়ানকের চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী মুরাদের বিজয় ফিরিয়ে দেওয়ার দাবীতে ২৫ই সেপ্টেম্বর শনিবার বিকালে বিপুল সংখ্যক মানুষের অংশ গ্রহণে হোয়ানক কালাগাজির পাড়া থেকে পদ্মাপুকুর পাড়া পর্যন্ত এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত। এতে অংশ নেন নারী-পুরুষসহ বিভিন্ন স্তরের মানুষ।
মানববন্ধন উত্তর এক প্রতিবাদ সমাবেশে অভিযোগ করা হয়, হোয়ানক ইউপি নির্বাচনে জনগণের প্রার্থী ওয়াজেদ আলী মুরাদ ৫৯০১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কেন্দ্রভিত্তিক ফলাফলে ৭৪ ভোট বেশি পেয়ে ওয়াজেদ আলী মুরাদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কেন্দ্রভিত্তিক ফলাফলে তাকে বিজয়ী দেখিয়ে পুলিশসহ সরকারি বিভিন্ন সংস্থা প্রতিবেদন দিয়েছেন। কিন্তু গভীর রাতে মুরাদকে বাদ দিয়ে ৫৮২৭ ভোট পাওয়া মীর কাসেমকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।
মানববন্ধনে আরো অভিযোগ করা হয়, ভোট গণনার সাথে সাথে অন্যান্য ইউনিয়নের ফলাফল ঘোষনা দেয়া হয়। কিন্তু সঠিক সময়ে হোয়ানকের ফলাফল ঘোষণা দেওয়া হয়নি। মূলত একটি উপর মহলের চক্র তখন ফল জালিয়াতির চক্রান্তে লিপ্ত ছিলেন। চক্রটির মাধ্যমে বিপুল অংকের টাকার বিনিময়ে জালিয়াতি গভীর রাতে মুরাদকে বাদ দিয়ে মীর কাসেমকে চেয়ারম্যান ঘোষনা করে প্রশাসন।
মানববন্ধনে অংশ নেয়া হাজার হাজার মানুষ হুঁশিয়ারি দিয়েছেন, মুরাদের বিজয় ছিনিয়ে নেয়া তারা মেনে নেবে না। মুরাদের বিজয় ফিরিয়ে দেয়ার জন্য প্রশাসনকে উদ্যোগ নিতে হবে। না হয় আরো কঠোর আন্দোলনে যাবে হোয়ানকের মানুষ।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ওয়াজেদ আলী মুরাদের নির্বাচনি সমন্বয়ক আবদুল মতিন, গিয়াস উদ্দীন ও আকতার হোসেনসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *