শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
উখিয়ায় ছোট ভাইয়ের হামলায় আহত বড় ভাইয়ের মৃত্যু পিছিয়ে যাচ্ছে টাইগারদের শ্রীলঙ্কা সফর! তামিম-মুশফিকদের শুক্রবারের করোনা টেস্টও স্থগিত চট্টগ্রামের ৭ ইউনিয়নে যারা নৌকার টিকেট পেলেন গর্জনিয়ায় রাস্তাবিহীন দাড়িয়ে আছে ব্রীজ, যাতায়াতের কেউ নেই? মহেশখালীতে বঙ্গবন্ধু জুনিয়র ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত রোহিঙ্গাদের বাংলাদেশী জাতীয় পত্র বানিয়ে দিচ্ছে একটি সিন্ডিকেট, জড়িত শিক্ষক ও জনপ্রতিনিধি উখিয়ায় র‍্যাবের অভিযানে ১৯৬০০ পিস ইয়াবাসহ আটক দুই রোহিঙ্গা রোহিঙ্গা সংকট এবং করোনা মোকাবিলায় ইউএনও নিকারুজ্জামান ছিলেন খাঁটি দেশপ্রেমিক-এমপি শাহীন খুটাখালীতে স্বামী সংসার ফিরে পেতে পাঁচমাসের অন্ত:স্বর্ত্তা তরুনীর আর্তনাদ রাজাপালং ইউপির ৯ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে একই পরিবারের মাতা-ছেলে-জামাতার মনোনয়ন স্থানীয়দের কবর দেওয়ার জায়গাটাও কি কেড়ে নেওয়া হবে? দুর্নীতির আখড়ায় পরিণত ঢাকা শিশু হাসপাতাল!
শিশুদের ঈদ অনুভূতি নিয়ে লেখা আহ্বান করেছে ‘এ্যালাইভা’

শিশুদের ঈদ অনুভূতি নিয়ে লেখা আহ্বান করেছে ‘এ্যালাইভা’

প্রেস বিজ্ঞপ্তি:

‘এ্যালাইভা’ নানামুখী সমাজ উন্নয়নমূলক সামাজিক, মানবিক মূল্যবোধ নিয়ে বিবিধ সৃষ্টিশীল কর্মকান্ড করে থাকেন। এরই ধারাবাহিকতায় সৃষ্টিশীল ই-কমার্স প্রতিষ্ঠান শিশুদের জন্য নিয়ে এসেছে মজার এক আয়োজন “এবারের ঈদ কেমন কাটলো“ বিষয় নিয়ে লেখার একটি প্রতিযোগিতার। ঈদ-উল-ফিতর কেমন কাটলো তা নিয়ে শিশুদের কাছ থেকে ৩শ শব্দের একটি লেখা আহবান করেছে এ প্রতিষ্ঠানটি। প্রাপ্ত লেখাগুলো থেকে সেরা ৫০জনের জন্য থাকছে বিশেষ পুরষ্কার। তাছাড়া বিজয়ীদের নাম ও ছবি প্রকাশিত হবে “এ্যালাইভা‘র“ অফিসিয়াল পেজে।

ঈদ-উল ফিতরের দিন থেকে এক সপ্তাহের মধ্যে লেখা পাঠাতে হবে।

‘এ্যালাইভা‘র অফিসিয়াল পেজের https://www.facebook.com/AlayvaBD/posts/118127789905336 এ লিংকের নিচে কমেন্টস বক্সে কমেন্টের মাধ্যমে লেখা পাঠাতে হবে।

লেখা পাঠানোর সময় শিশুদেরকে যেসব বিষয় মাথায় রাখতে হবে সেগুলো হলো :-
১) ছোট্ট বন্ধুর বয়স ১২ বছরের মধ্যে হতে হবে।
২) লেখা হবে সর্বোচ্চ ৩০০ শব্দের।
৩) কমেন্ট বক্সে টেক্সট করে অথবা হাতে লিখে ছবি তুলে লেখা পাঠাতে পারো।
৪) লেখার নিচে তোমাদের নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম দিতে ভুলবে না।
৫) লেখাটি ঈদের সপ্তম দিনের মধ্যে পাঠাতে হবে।

‘এ্যালাইভা‘ মূলত ই-কমার্স কেন্দ্রীক ব্যবসা প্রতিষ্ঠান হলেও তারা শুধু ব্যবসায়িক লাভ-লোকসান নয়, মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে করপোরেট স্যোশাল রেসপন্সিবিলিটি (সিএসআর) কালচারের এর আদলে করে থাকেন বিভিন্ন সৃজনশীল ও মানবিক কর্মযজ্ঞ।

বৈশ্বিক মহামারীতে যখন মানুষ গৃহবন্দী ঠিক এ সময়ে শিশুদের ঈদ কেমন কাটলো এরকম একটি ভাবনা নিয়ে এসেছে ‘এ্যালাইভা‘ কর্তৃপক্ষ। প্রকৃতপক্ষে ঈদের আনন্দ অনুভূতির বেশীরভাগ শিশুদেরকে ঘিরেই কাটে। আনন্দ বঞ্চিত শিশুদের মনে কিছুটা হলেও খুশির জোয়ার বইয়ে দিতে ‘এ্যালাইভা‘ এ উদ্যোগ ভূমিকা রাখবে বলে তারা মনে করেন। শিশুর সাথে তাদের অভিভাবকরাও এ মজায় অংশ নিয়ে যোগাতে পারেন উৎসাহ।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM