মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১১:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সন্তানের জন্য ভোট চাইলেন ইশরাকের মা গর্ভবতী গাভীর মাংস বিক্রিকালে কসাই অাটক বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন রান্না করে সাকিবের বাসায় খাবার পাঠালেন প্রধানমন্ত্রী নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত মহেশখালীতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ৮ম শ্রেণীর এক মাদ্রাসার ছাত্রীকে অপহরণ ৫ ফুট ৯ ইঞ্চির ছেলে পেলেই বিয়ে করবেন মৌসুমী ঘুমধুমে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মিয়ানমার পণ্যসামগ্রী উদ্ধার কক্সবাজার জেলার শ্রেষ্ঠ এএসঅাই নির্বাচিত  হলেন মহেশখালী থানার ফরিদ উদ্দিন (মুন্সি) খাগড়াছড়িতে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত ঘুমধুমে যুবদল নেতার নির্মমতার শিকার স্ত্রী প্রাণনাশের হুমকিঃ থানায় অভিযোগ দায়ের ঢাবি ছাত্রীকে ধর্ষণে ডিএনএ পরীক্ষায়ও মিলছে মজনুর সম্পৃক্ততা
রামুতে ১৫ ডিসেম্বর থেকে ৭ দিনব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

রামুতে ১৫ ডিসেম্বর থেকে ৭ দিনব্যাপি মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু

সুজন কান্তি পাল, কক্সবাজার::

কক্সবাজার-৩(সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামুতে কাল ১৫ ডিসেম্বর (রবিবার) থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা -২০১৯। রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপ দিতে ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি শেষ করেছে উদযাপন পরিষদ।রামুর বিজয় মেলার খ্যাতি রয়েছে দেশজুড়া।এই বিজয় মেলার প্রতি সবার একটা আগ্রহ থাকে।এ মেলার আমন্ত্রনে ছুটে আসেন জাতীয় পর্যায়ের নেতা থেকে শুরু করে শিল্পী,কবি, সাহিত্যিকরা।এবারও এর ব্যতিক্রম হবে না বলে জানিয়েছেন আয়োজকরা।

 

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে রামু স্টেডিয়ামের সীমানা দেয়ালে মুক্তিযুদ্ধ ভিত্তিক ম্যুরাল অংকনের কাজও ইতিমধ্যে সম্পন্ন করেছে চিত্র শিল্পীরা।

“মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙ্গালির হাজার বছরের পরাধীনতার প্রতিশোধ”এই প্রতিপাদ্যে অনুষ্ঠিতব্য ঐতিহ্যবাহী এই বিজয় মেলার শুভ উদ্বোধন করবেন রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, সাবেক ইউপি চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা নুরুল হক।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি জানান, রামু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য মুক্তিযুদ্ধের বিজয় মেলায় প্রতিদিনের অনুষ্ঠানে থাকবে- বীরমুক্তিযোদ্ধাদের সংর্বধনা, জাতীয় ও স্থানীয়, রাজনৈতিক নেতৃবৃন্দের স্মৃতিচারণ, আবৃত্তি, নৃত্য, গান, নাটক। এছাড়া দেশী-বিদেশী পন্যের শতাধিক স্টল নিয়ে বসবে বিজয় মেলা।তিনি আরো বলেন, ৭ দিনের এই বিজয় মেলায় কোন জুয়ার আসর থাকতে পারবে না।কমিটি এবং প্রশাসন এব্যাপারে নজরদারিতে থাকবে।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে বিগত বছরের ধারাবাহিকতায় রামুর বিজয় মেলাকে দেশের বৃহত্তম বিজয় মেলায় রূপান্তর করতে মুক্তিযদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্য ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে ‘রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০১৯’ উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। এতে ৭১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ, ১২১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ ও ১৬টি উপ-পরিষদসহ মোট ৫০১ সদস্য বিশিষ্ট বিজয় মেলা উদযাপন পরিষদ গঠন করা হয়েছে। বিজয় মেলা সফল ও সার্থক করতে তিনি সকলের অংশ গ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM