Saturday, 24 Oct 2020

মীরসরাইতে পাওনা টাকা চাওয়ায় মহিলাকে হুমকি, থানায় অভিযোগ

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

চট্টগ্রাম প্রতিনিধি:

২০১৭ সালের পাওনা টাকা ছিল। আদায় করতে গিয়েছিলেন পাওনাদারের বাড়িতে। টাকা চাইতেই গিয়ে উল্টো ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি পেলেন মহিলা। এটা কোন সিনেমার দৃশ্য নয়। এটা বাস্তব চিত্র।

৬ অক্টোবর এমনই এক অভিযোগ করেছেন রোকসানা আক্তার (৩০) নামে মীরসরাই উপজেলার মঘাদিয়া উত্তর কচুয়ার এক মহিলা। যার স্বামী প্রবাসী থাকেন। মহিলা বর্তমানে ঢাকায় বসবাস করেন।

পাওনাদার একই উপজেলার জোরারগঞ্জ কাটাছাড়া সাত্তার ভূঁইয়ার হাট ঝুমু বাড়ীর মৃত গোলাম রাব্বানীর ছেলে মো. জসিম উদ্দিনের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় অভিযোগ জানিয়েছেন। তাঁর অভিযোগের ভিত্তিতে পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে।

পুলিশ ও অভিযোগ সূত্রে খবর, অভিযুক্ত মো. জসিম উদ্দিন মহিলার স্বামীর আপন বােন জামাই হন। সে সুবাদে মহিলার আত্মীয়। দীর্ঘ সময় আত্মীয়তার সূত্র ধরে কয়েক বছর আগে তিনি ব্যবসার কথা বলে মহিলার কাছ থেকে তিন লক্ষ টাকা ধার চান। মহিলাও সরল বিশ্বাসে বিগত ২০১৭ সালের ২৪ জানুয়ারি তারিখে জসিমের মীরসরাই শাখা ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর হিসাব নং-৩৪৮৪ নাম্বারে ৪০ হাজার টাকা, একই বছরের ০৯এপ্রিল ২০ হাজার টাকা, ১৯জুন ১ লক্ষ টাকা ও ৩১জুলাই ১ লক্ষ ২০ হাজার) টাকা ও কয়েকটি বিকাশ নাম্বারে মােট ৩ লক্ষ টাকা প্রদান করেন।

যার সমস্ত ব্যাংক রশিদের ছায়াকপি তিনি পুলিশের কাছে জমা দিয়ে দিয়েছেন। কিন্তু ১ বছর পর টাকা ফেরত চাইতে গেলে আজ দেবে কাল দেবে বলে কালক্ষেপণ করতে থাকে। মহিলার অভিযোগ, গত সাড়ে তিন বছরেরও বেশি সময় ধরে সেই পাওনা টাকা দিচ্ছে না অভিযুক্ত জসিম। তাঁর ফোন ধরা বন্ধ করে দেন। সরাসরি গিয়ে টাকা চাইলেও গালিগালাজ শুরু করেন। প্রতিবাদ করলে ভয়ভীতি ও নানা হুমকি ধমকি দেন।

পরে প্রতিকার পেতে স্থানীয় জোরারগঞ্জ থানায় গিয়ে এ বিষয়ে অভিযোগ জানান। অভিযোগের সত্যতা জানিয়ে জোরারগঞ্জ থানার ওসি তদন্ত মো. হেলাল উদ্দিন জানান, ‘এধরনের একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *