বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
উখিয়ার মাছকারিয়াতে সামাজিক বনায়নের জায়গায় ভূমিদস্যুদের স্থাপনা নির্মাণ উখিয়ায় উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট মাটিভর্তি ডাম্পার আটক ১জনের সাজা সিনহা হত্যাঃজড়িত সন্দেহে ৩জন গ্রেপ্তার করোনার প্রথম টিকার অনুমোদন রাশিয়ায়, নিলেন পুতিনকন্যা মহেশখালী রেঞ্জ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) হিসেবে পদোন্নতি পেলেন অভিজিৎ কুমার বড়ুয়া ধলঘাটা শরইতলা খাল ঘোনার পানি চলাচলের পথ বন্ধ! ডুবে গেছে রাস্তাঘাট,বসতবাড়ী টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পরকীয়া প্রেমের জেরে স্ত্রীকে জবাই করেছে স্বামী উখিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবা সহ বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা মোঃ রশিদ আটক মহেশখালীতে ভূমিদস্যুর হামলায় আহত রেঞ্জ কর্মকর্তার মৃত্যু টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাশ গ্রেপ্তার মাদক কারবারীদের থাবায় ক্ষতবিক্ষত দৈনিক কক্সবাজার ৭১ অফিস! নিজ, পরিবার ও দেশকে সুরক্ষিত রেখে ঈদ উদযাপন করুন
‘মা” সুপারি, ডিম বিক্রি করে ক্রিকেট বল কেনার টাকা দিতেন হ্যাপিকে

‘মা” সুপারি, ডিম বিক্রি করে ক্রিকেট বল কেনার টাকা দিতেন হ্যাপিকে

এগারো সন্তানের জননী হাওয়া খাতুন ক্রিকেট খেলা বুঝতেন না। তবে মা হিসেবে ঠিকই জানতেন সন্তানদের আগ্রহ কীসে। ছোট মেয়ে মুর্শিদা খাতুন হ্যাপি যে শৈশবেই ক্রিকেটে মন-প্রাণ সঁপে দিয়েছেন, সেটি উপলব্ধি করতে পেরেছিলেন বেশ।

খেলার জন্য মুর্শিদার আকুতি ছুঁয়েছিল মায়ের হৃদয়। পরিবারের সবাই যখন খেলতে বাধা দিচ্ছিল, মা নীরবে যুগিয়েছেন উৎসাহ। গোপনে সুপারি, ডিম বিক্রি করে মেয়েকে দিতেন বল কেনার টাকা। কুষ্টিয়ার খোকসা উপজেলার থানাপাড়ার বাসা থেকে মুর্শিদা যখন মুঠোফোনে ছোটবেলার কথা বলছিলে, বারবারই উঠে আসছিল মমতাময়ী মায়ের প্রসঙ্গ।
এলাকার ছেলেদের সঙ্গে মুর্শিদা ক্রিকেট খেলা শুরু করেন যখন ক্লাস থ্রি’তে পড়েন। শিশুকালেই মা’কে বোঝাতেন, ‘দেখো একদিন বড় ক্রিকেটার হবো। আমাকে খেলার সুযোগ করে দাও।’ কথা রেখেছেন মুর্শিদা। বাংলাদেশ নারী দলের দক্ষ ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন নিজেকে।

সূত্র: চ্যানেল আই অনলাইন

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM