বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, শীতকাল | ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

মহেশখালী প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

মহেশখালী প্রতিনিধি:: আজ ১৩ জানুয়ারী (বুধবার)  মহেশখালী প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

উক্ত শপথ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মহেশখালী-কুতুবদিয়া আসনের জনপ্রিয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। তিনি ঢাকায় সংসদীয় কমিটির গুরুত্বপূর্ণ মিটিং থাকায় তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসময় তিনি মহেশখালী প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটি’কে অভিনন্দন জানিয়ে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম লেখনির মাধ্যমে তুলে ধরার আহ্বান জানান।

তিনি আরো বলেন,সকল সাংবাদিকরা এক সাথে কাজ করে মহেশখালীর সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

১৩ জানুয়ারি (বুধবার) বিকাল ২.০০ঘটিকার সময় মহেশখালী উপজেলা পরিষদ সংলগ্ন ডরমেটরি মাঠে অনুষ্ঠিত শপথ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল মোঃ জাহিদুল ইসলাম।

মহেশখালী প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিটির প্রধান কমিশনার ও মহেশখালী উপজেলা পরিষদের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুরতাজ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আবদুল হাই।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম,আজিজুর রহমান (বিএ) মহেশখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট আবু তালেব,কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও মহেশখালী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মশরফা জান্নাত,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ডাক্তার মোহাম্মদ ফিরোজ খান।

কুতুবজোম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন খোকন, মহেশখালী আদালতের বিজ্ঞ
আইনজীবী এডভোকেট হামিদুল হক, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও উক্ত প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিটির সহকারী নির্বাচন কমিশনার লায়েক হায়দার।

মহেশখালী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সালেহ আহমদ, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ নাছির উদ্দিন, মহেশখালী উপজেলা ছাত্র লীগের সভাপতি হালিমুর রশিদ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক কক্সবাজার জেলা আহ্বায়ক শহীদুল্লাহ মেম্বার, মহেশখালী পল্লী বিদ্যুৎ এর ডিজিএম এমদাদুল হক, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত ইংরেজি বিষয়ের শিক্ষক হাজী নওয়াব হোসেন (বিএ) উপজেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নবীর হোসেন ভূট্টু,উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাইদুল আলম, সাবেক ছাত্রনেতা আবদুচ ছালাম বাঙ্গালী, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসন ১,২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার ছকুনতাজ বেগম, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ রশিদ।

অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন সাংবাদিক আমিনুল হক।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক মকছুদুর রহমান।

নব নির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান উক্ত নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব কাজী মাওলানা মুরতাজ আহমদ।

শপথ গ্রহণ করেন গত ৩১ডিসেম্বর ২০২০ইং অনুষ্ঠিত মহেশখালী প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি আবুল বশর পারভেজ, সহ-সভাপতি সৈয়দ মুস্তফা আলী, সাধারণ সম্পাদক এম, ছালামত উল্লাহ (বিএ),যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ আবু তাহের,সাংগঠনিক সম্পাদক মোঃ তারেক রহমান,অর্থ-সম্পাদক এম, মকছুদুর রহমান, প্রচার ও দপ্তর সম্পাদক আব্দু রশিদ।

প্রধান বক্তার বক্তব্যে সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল মোঃ জাহিদুল ইসলাম বলেন,সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সবকিছুর উন্নয়ন ত্বরান্বিত হয়।

মহেশখালীতে আইন-শৃঙ্খলাসহ সার্বিক উন্নয়নে মহেশখালী প্রেসক্লাব অনন্য ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আবদুল হাই,মহেশখালীর সকল সাংবাদিকদের মহেশখালী প্রেসক্লাবের মাধ্যমে একসাথে মিলেমিশে কাজ করার আহ্বান জানান।

এদিকে নব নির্বাচিত সভাপতি আবুল বশর পারভেজ তার বক্তব্যে মহেশখালী প্রেসক্লাবের নতুন করে সদস্য হতে আগ্রহী সাংবাদিকদের আগামী তিন মাসের মধ্যে নীতিমালা ও বিধি অনুযায়ী যোগাযোগ করার জন্য আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *