মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০, ১১:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
সন্তানের জন্য ভোট চাইলেন ইশরাকের মা গর্ভবতী গাভীর মাংস বিক্রিকালে কসাই অাটক বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন রান্না করে সাকিবের বাসায় খাবার পাঠালেন প্রধানমন্ত্রী নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত মহেশখালীতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ৮ম শ্রেণীর এক মাদ্রাসার ছাত্রীকে অপহরণ ৫ ফুট ৯ ইঞ্চির ছেলে পেলেই বিয়ে করবেন মৌসুমী ঘুমধুমে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মিয়ানমার পণ্যসামগ্রী উদ্ধার কক্সবাজার জেলার শ্রেষ্ঠ এএসঅাই নির্বাচিত  হলেন মহেশখালী থানার ফরিদ উদ্দিন (মুন্সি) খাগড়াছড়িতে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত ঘুমধুমে যুবদল নেতার নির্মমতার শিকার স্ত্রী প্রাণনাশের হুমকিঃ থানায় অভিযোগ দায়ের ঢাবি ছাত্রীকে ধর্ষণে ডিএনএ পরীক্ষায়ও মিলছে মজনুর সম্পৃক্ততা
মহেশখালীতে অগ্নিকাণ্ডে পুঁড়ে গেছে ৭টি ঘর, নগদ টাকাসহ ৪০ লাখ টাকার ক্ষতি

মহেশখালীতে অগ্নিকাণ্ডে পুঁড়ে গেছে ৭টি ঘর, নগদ টাকাসহ ৪০ লাখ টাকার ক্ষতি

সরওয়ার কামাল মহেশখালীঃ

মহেশখালী উপজেলার মাতারবাড়ীর দক্ষিণ রাজঘাটে বসতঘরে আগুন লেগে ৭টি বসত ঘর পুঁড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও আরও ২টি ঘর আংশিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে নগদ টাকাসহ ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পুঁড়ে যাওয়া বাড়ির মালিকরা জানিয়েছেন। ২রা নভেম্বর সকাল ১০টায় রাজঘাট এলাকার আব্বাস উদ্দীনের বাড়ির রান্নাঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন ধরার সাথে সাথে আশেপাশের সকল বাড়িতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বাতাসের গতিবেগ থাকার ফলে আগুন নিভানো সম্ভব হয়নি।

এদিকে মহেশখালী উপজেলা থেকে মাতারবাড়ির অবস্থান ৩০ কিলোমিটার ফলে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগে ৭টি বাড়ি পুঁড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার সাইফুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আগুন ধরার খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। আগুনে পুঁড়ে যাওয়া বাড়ির মালিক আব্বাস উদ্দিন বলেন, আমার বাড়িতে নগদ ১লক্ষ ৬৫ হাজার টাকা ও আট ভরি স্বর্ণসহ প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি একেবারে নিঃস্ব হয়ে গেছি। আগুন নিভানোর কাজে সহয়তা করা বিলপাড়া এলাকার মানিক বলেন, আগুন ধরার সাথে সাথে আমি সহ আরো অনেকে আগুন নিভানোর জন্য কাজ করেছি ফলে আগুনে কম ঘর পুঁড়ে ছাই হয়েছে।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার মোহাম্মদ উল্লাহ বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা সবাই আগুন নিভানোর কাজে সরাসরি সহায়তা করি এবং যাদের বাড়ি আগুনে পুঁড়ে নিঃস্ব হয়ে গেছে তাদের জন্য সরকারের পক্ষে থেকে সহযোগিতা ও ক্ষতিপূরণের জন্য আবেদন করা হবে। এবং সেই সাথে আমাদের মাতারবাড়িবাসীর র্দীঘদিনের দাবি মাতারবাডি ৮০ হাজার মানুষের জন্য দ্রুত একটা ফায়ার সার্ভিস স্থাপন করা হউক।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM