বুধবার, ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, বসন্তকাল | ১৯শে রজব, ১৪৪২ হিজরি

দুরন্ত দুর্বার ৩৪ বছর ধরে টিকে থাকার পেছনে নিশ্চয় কোন কারিশমা রয়েছে: ইউএনও শাহিনা

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

জে.জাহেদ, প্রতিবেদক||

সামাজিক দায়বদ্ধতা থেকে সুবিধা বঞ্চিত শীতার্ত মানুষদের মাঝে কর্ণফুলীর ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘দুরন্ত দুর্বার’ ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেল ৫টায় কর্ণফুলী উপজেলার পুরাতন ব্রীজঘাট এলাকায় সুবিধা বঞ্চিতদের মধ্যে শীতবস্ত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে দুরন্ত দুর্বারের সভাপতি লায়ন এম মুছা সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানা। দুরন্ত দুর্বারের সাধারণ সম্পাদক লায়ন রমজান আলী রমুর সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ওশান বিডি গ্রুপ এর চেয়ারম্যান মহব্বত আলী চৌধুরী। প্রধান বক্তা ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি।

বক্তব্য দিচ্ছেন ইউএনও শাহিনা সুলতানা

প্রধান অতিথি শাহিনা সুলতানা বলেন, সংগঠনটির শুরু থেকেই যারা ছিলেন তাদের অবশ্যই ধন্যবাদ দিতে হয়। তাদের সুন্দর উদ্যোগেই আজ ৩৪ বছর ধরে দুরন্ত দুর্বার টিকে রয়েছে। দীর্ঘ ৩৪ বছর ধরেই সংগঠনটি টিকে থাকার পেছনে নিশ্চয় কোন না কোন কারিশমা রয়েছে। সংগঠনটি সামাজিক দায়বদ্ধতা ও নৈতিক দায়িত্ব নিয়ে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, কর্ণফুলী উপজেলা প্রশাসন সব সময় ভালো কাজে পাশে রয়েছে এবং ভবিষ্যতে ও থাকবেন।পাশাপাশি যারা সুন্দর এই অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

প্রধান বক্তা হায়দার আলী রনি বলেন, অসামাজিক কার্যকলাপ বন্ধে ও ইয়াবা কারবারীদের বিরুদ্ধে প্রত্যেকটি ওর্য়াডে দুরন্ত দুর্বারকে কাজ করতে হবে।

উদ্ধোধকের বক্তব্যে মহব্বত আলী চৌধুরী বলেন, কোন কাজে একাগ্র চিত্তে লেগে থাকলে সফল হওয়া যায়। তরুনদেরকে এই ধরনের মানবিক কাজে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান।

প্রতিষ্ঠাতা সভাপতি মাষ্টার হাফেজ আহমদ বলেন, অত্র এলাকায় স্কুল কলেজ প্রতিষ্ঠায় দুরন্ত দুর্বারের ভূমিকা অবিস্মরনীয়। তিনি মিথ্যাচার বন্ধ করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ, সংগঠনের সাবেক সভাপতি এম.এ মারুফ, এম.এ সালাম, চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহমদ, সাধারণ সম্পাদক কামাল আহমদ রাজা, দিল আহমদ শাহীন, ছাবের উল্লাহ, সেলিম খান, মহিউদ্দিন মন্জু, সাবেক সভাপতি আবদুল জলিল। এছাড়াও কর্ণফুলী উপজেলার বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সাধারণ মানুষের উপস্থিতি

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি আবদুল মালেক রানা, আবদুচ ছাত্তার, রাজু আহমেদ, মোহাম্মদ সিরাজুল ইসলাম, লিটন আহমেদ, রুবেল, আলী আজম, আকবর, মাসুদ, আসাদ, আকরাম হোসেন রানা, আরাফাত, রাকিব, মুন্না, হাফেজ প্রমুখ। করোনাকালে মাঠে থেকে কাজ করার জন্য সংগঠনের পক্ষ থেকে সংগঠনের কর্মী রুবেল ও আকরাম হোসেন রানাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এক প্রশ্নের জবাবে দুরন্ত দুর্বারের সভাপতি লায়ন এম মুছা সিকদার সাংবাদিকদের বলেন, আমরা সংগঠনের পক্ষ থেকে সব সময় সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে থাকি। শীতবস্ত্রের অভাবে অনেকেই কষ্টে রাত কাটায়। শীতে করোনার প্রার্দুভাব বৃদ্ধি পাচ্ছে। তাই আমরা তাদের মাঝে শীত বস্ত্র বিতরণের মাধ্যমে শীতে উষ্ণতা দেওয়ার চেষ্টা করেছি। এতে যারা আমাদের পাশে থেকে সার্বিক সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছেন তাদের সকলের প্রতি দুরন্ত দুর্বার কৃতজ্ঞতা প্রকাশ করছে। আশা করি এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র ‘ গেরিলা’ প্রদর্শন

প্রসঙ্গত, দুরন্ত দুর্বার ১৯৮৬ সালের ১৬ ডিসেম্বর থেকে সামাজিক দায়বদ্ধতায় চরপাথরঘাটা ইউনিয়নে নানা ধরণের সেবামূলক কর্মসূচি পালন করে আসছেন। এসব সেবামূলক কর্মসূচির অংশ হিসেবেই ‘শীতার্তদের পাশে আমরা’ শ্লোগানকে ধারণ করে এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করেন।

শীতবস্ত্র বিতরণ শেষে বিজয়ের মাসে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র ‘ গেরিলা’ প্রদর্শন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *