শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৩:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক-৩ রোহিঙ্গাদের পঞ্চম দফায় ত্রাণ সহায়তা ভারতের ইস্কাটনে পাঁচতলা ভবনের গ্যারেজে আগুন, শিশুসহ নিহত-৩ টেকনাফ সড়কের উঠোনী যেন মরণফাঁদ! আতংকে যাত্রী সহ চালকরা ১৭২ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ খাগড়াছড়িতে আঞ্চলিক এস এম ই পণ্য মেলার উদ্বোধন চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের হাতে ইয়াবাসহ আটক-১ খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্ঠিত ছোট মহেশখালী কম্বনিয়া পাড়ায় সড়ক না থাকায় লাশের খাটি আনতে হচ্ছে মাথায় করে সাংবাদিক জাহাঙ্গীর আলম কাজলের ছেলে তুহিন’ পিইসিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে নাইক্ষ্যংছড়ির আনোয়ার বাঁশখালীতে ইয়াবাসহ আটক উখিয়ার পালংখালীতে কেয়ার বাংলাদেশের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত
ঢাবি ছাত্রীকে ধর্ষণে ডিএনএ পরীক্ষায়ও মিলছে মজনুর সম্পৃক্ততা

ঢাবি ছাত্রীকে ধর্ষণে ডিএনএ পরীক্ষায়ও মিলছে মজনুর সম্পৃক্ততা

ডেস্ক রিপোর্টঃ
ঢাকা বিশ্ববিদ্যালয় এর ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনুর ডিএনএ নমুনার সঙ্গে বিভিন্ন আলামত থেকে সংগৃহীত নমুনার মিল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ শনিবার সিআইডির উপমহাপরিদর্শক শেখ নাজমুল আলম এ কথা জানান। সিআইডির ফরেনসিক ল্যাবে এই পরীক্ষা করা হয়।
৫ জানুয়ারি কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ধর্ষণের শিকার হন। তিন দিনের মাথায় এ ঘটনায় মজনু নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তদন্ত সংস্থা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।
আজ শনিবার সিআইডির উপমহাপরিদর্শক শেখ নাজমুল আলম প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয়ছাত্রীর ব্যবহৃত জিনিসপত্র থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। ওই নমুনার সঙ্গে গ্রেপ্তার মজনুর ডিএনএ নমুনা মিলিয়ে দেখা হয়। সব প্রক্রিয়া অনুসরণ করে মজনুর সম্পৃক্ততা পাওয়া যায়।
এদিকে ডিবির (উত্তর) উপকমিশনার মশিউর রহমান প্রথম আলোকে বলেন, তাঁদের অভিযোগপত্র প্রায় চূড়ান্ত। ঢাকা মেডিকেল কলেজের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) একটি মেডিকেল প্রতিবেদন তাঁরা এখনো হাতে পাননি। ওই প্রতিবেদন হাতে পেলেই আদালতে অভিযোগপত্র জমা দেবেন।
গ্রেপ্তারের পর মজনু ডিবি হেফাজতে সাত দিনের রিমান্ডে ছিলেন। আদালতে উপস্থাপনের পর ধর্ষণে সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ছাত্রীও ২২ ধারায় আদালতে জবানবন্দি দেন। এই মামলায় শিক্ষার্থীকে আইনগত সহযোগিতা দিচ্ছে মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র।
/প্রথম আলো।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM