মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সদস্যদের অনুমতি ছাড়া সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিতে নাম ব্যবহারে তীব্র প্রতিবাদ করোনা মোকাবিলা খাতে সমাজ সেবক আজিজের ৬ লক্ষ টাকার চেক প্রদান বড়উঠানে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালন নাইক্ষ্যংছড়ির বাইশারীতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-২ টেকনাফের হ্নীলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক দোকান কর্মচারীর মৃত্যু সেই শিকল বন্ধি আদিদবাসী নারীর চিকিৎসাসহ ভাতার ব্যবস্থা করলেন শেরপুরের জেলা প্রশাসক হােয়াইক্যংয়ে র‌্যাবের অভিযানে ৩ লক্ষ ইয়াবাসহ আটক-২ আলীকদমে গরীব দুঃস্থদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা অব্যাহত বড় মহেশখালীতে পুলিশের অভিযানে চোলাই মদ সহ আটক-২ অাশু বড়ুয়ার কবিতা “কেউ ভাল নেই” উখিয়ায় এক স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার! হত্যা না আত্নহত্যা প্রশ্নবিদ্ধ প্রাণনাশের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছেন চান্দগাঁও এর ইজিলোড ব্যবসায়ি আরশাদ!
ঢাবি ছাত্রীকে ধর্ষণে ডিএনএ পরীক্ষায়ও মিলছে মজনুর সম্পৃক্ততা

ঢাবি ছাত্রীকে ধর্ষণে ডিএনএ পরীক্ষায়ও মিলছে মজনুর সম্পৃক্ততা

ডেস্ক রিপোর্টঃ
ঢাকা বিশ্ববিদ্যালয় এর ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনুর ডিএনএ নমুনার সঙ্গে বিভিন্ন আলামত থেকে সংগৃহীত নমুনার মিল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ শনিবার সিআইডির উপমহাপরিদর্শক শেখ নাজমুল আলম এ কথা জানান। সিআইডির ফরেনসিক ল্যাবে এই পরীক্ষা করা হয়।
৫ জানুয়ারি কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী ধর্ষণের শিকার হন। তিন দিনের মাথায় এ ঘটনায় মজনু নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তদন্ত সংস্থা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।
আজ শনিবার সিআইডির উপমহাপরিদর্শক শেখ নাজমুল আলম প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয়ছাত্রীর ব্যবহৃত জিনিসপত্র থেকে ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছিল। ওই নমুনার সঙ্গে গ্রেপ্তার মজনুর ডিএনএ নমুনা মিলিয়ে দেখা হয়। সব প্রক্রিয়া অনুসরণ করে মজনুর সম্পৃক্ততা পাওয়া যায়।
এদিকে ডিবির (উত্তর) উপকমিশনার মশিউর রহমান প্রথম আলোকে বলেন, তাঁদের অভিযোগপত্র প্রায় চূড়ান্ত। ঢাকা মেডিকেল কলেজের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) একটি মেডিকেল প্রতিবেদন তাঁরা এখনো হাতে পাননি। ওই প্রতিবেদন হাতে পেলেই আদালতে অভিযোগপত্র জমা দেবেন।
গ্রেপ্তারের পর মজনু ডিবি হেফাজতে সাত দিনের রিমান্ডে ছিলেন। আদালতে উপস্থাপনের পর ধর্ষণে সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ছাত্রীও ২২ ধারায় আদালতে জবানবন্দি দেন। এই মামলায় শিক্ষার্থীকে আইনগত সহযোগিতা দিচ্ছে মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র।
/প্রথম আলো।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM