বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল | ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

খাগড়াছড়িত ছাত্রলীগের কমিটি নিয়ে গোলমাল গাড়ী ভাঙচুর,আটক-৩

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা ছাত্রলীগের পদবঞ্চিতদের সড়ক অবরোধ চলাকালে পর্যটকবাহী সাজেকগামী অন্তত ১০ গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের ৩ কর্মীকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, রোববার সকাল ৯ টারদিকে দীঘিনালা লারমা স্কোয়ার এলাকায় সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করা হয়। এ সময় পুলিশ অবরোধকারীদের ধাওয়া করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পর দীঘিনালা সরকারি কলেজ মোড় থেকে পুলিশ ছাত্রলীগের ৩ নেতাকর্মীকে আটক করেছে। আটককৃতদের মধ্যে অপু চৌধুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং আমানুল ইসলাম শান্ত সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী ছিলেন।

এদিকে, দীঘিনালা ছাত্রলীগের পদবঞ্চিতদের অভিযোগ, জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, ছাত্রলীগের গঠনতন্ত্র ভঙ্গ করে টাকার বিনিময়ে বিভিন্ন উপজেলা কমিটিতে ছাত্রদল, যুবদল ও ছাত্র শিবির এবং ছাত্র নয় এমন ছেলেদের নিয়ে প্রেস কমিটি ঘোষণা করেছে। এতে করে ছাত্রলীগের ত্যাগী ও প্রকৃত নেতাকর্মীরা বঞ্চিত হয়েছেন।

এর আগে শনিবার বিকেলে টিকো চাকমা ও জহির উদ্দিন ফিরোজের স্বাক্ষরে, কোন সম্মেলন বা কাউন্সিল ছাড়াই দীঘিনালা উপজেলা, দীঘিনালা সরকারি কলেজ, মাটিরাঙ্গা উপজেলা ও রামগড় উপজেলা ছাত্রলীগের প্রেস কমিটি ঘোষণা দেওয়া হয়। এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচির ডাক দেয় উপজেলা ছাত্রলীগের একাংশ। এতে পুরো জেলা উত্তপ্ত হয়ে উঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *