শুক্রবার, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, গ্রীষ্মকাল | ১১ই রমজান, ১৪৪২ হিজরি

খাগড়াছড়িতে রাবার উৎপাদন বৃদ্ধি ও উপকারভোগীদের উন্নয়নে কৃষি উপকরণ বিতরণ

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ির প্রত্যন্ত পাহাড়ি অঞ্চলে রাবার চাষে সম্পৃক্ত চাষীদের মাঝে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর পক্ষ থেকে কৃষিউপকরণ উন্নতমানের সার দেয়া হয়েছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি আজ রোববার বোর্ডের সামাজিক সেবা প্রদান প্রকল্প মিলনায়তনে এই কৃষি উপকরণ বিতরণ করেন।

রাবার উৎপাদন বৃদ্ধি ও উপকার ভোগীদের সামাজিক সুবিধাদি উন্নয়ন প্রকল্পের আওতায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আনুমানিক ২০০০ বাগান চাষীর জন্যে ১০ লক্ষ পিস কৃষি উপকরণ উন্নতমানের ট্যাবলেট সার বিতরণ করেছে। উপকারভোগী প্রতিপরিবারকে ৬ হাজার পিস করে ১ হাজার ৬শত পরিবারকে বিতরণ করা হয়।
এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামাজিক সেবা প্রদান প্রকল্প পরিচালক উপসচিব ড. প্রকাশ কান্তি চৌধুরী, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকোশলী মো. মুজিবুল আলম, রাবার বাগান ব্যবস্থাপনা ইউনিটের ব্যবস্থাপক জ্যোতিষ বসুসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা, ব্যবস্থাপক, পার্বত্য চট্টগ্রাম বোর্ড নিয়ন্ত্রিত রাবার চাষ কার্যক্রমের আওতাভুক্ত গ্রাম পর্যায়ের ব্যবস্থাপনার কমিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, রাবার চাষ এবং ব্যবস্থাপনাকে টেকসই করার লক্ষ্যে বোর্ড কর্তৃক প্রদান করা। কৃষি উপকরণ উন্নত ট্যাবলেট সার যথাযথ ভাবে প্রয়োগ এবং কাজে লাগিয়ে নিজেদের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাতে সক্রিয় এবং সচেষ্ট থাকার জন্য আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *