হোম অর্থনীতি খাগড়াছড়ি খাগড়াছড়িতে টিসিবির পণ্য কিনতে দীর্ঘ লাইন

খাগড়াছড়িতে টিসিবির পণ্য কিনতে দীর্ঘ লাইন

খাগড়াছড়ি প্রতিনিধি:: বাজারে নিত্যপণ্যের চড়া দাম স্বল্প আয়ের মানুষের ভরসা টিসিবির ট্রাক। কম দামে পণ্য পেতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ লাইনে দাঁড়াচ্ছে।

আজ খাগড়াছড়ি পৌরসভার ঈদগা মাঠে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবির) ডিলাররা ট্রাকে নিত্য প্রয়োজনীয় এই দ্রব্য নিয়ে হাজির হওয়ার সাথে সাথে সাধারণ জনগণ লাইনে দাঁড়িয়ে ফ্যামেলি কার্ড প্রদর্শনের মাধ্যমে এবং দ্রব্যের দাম প্রদানে মাধ্যমে এই টিসিবির পণ্য গ্রহণ করছে।
ফ্যামেলি কার্ড প্রদর্শনের মাধ্যমে সাধারণ জনগণ একটি কার্ডের বিপরীতে চিনি কেজিতে ৫৫ টাকা, ৬৫ টাকায় মসুর ডাল আর ১১০ টাকা লিটারে সয়াবিন তেল কেনা যাচ্ছে, কিন্তু সবোর্চ্চ ২ কেজি করে নিতে পারবেন একজন ক্রেতা।
অপরদিকে জেলা শহরের বাইরে গিয়ে সরেজমিনে দেখা গেছে, কম মূল্যে নিত্যপণ্যের কিনতে প্রচন্ড প্রখর রোদ্রে দুয়েক ঘণ্টা লাইনে দাড়িয়ে থেকে পণ্য ক্রয় করছে।
নলেন্দ্র লাল চাকমা বলেন, আমরা দিন মজুরী, গ্রামে সব সময় কাজ পায় না, ৪শত ৬০ টাকা কোথায় পাবো। টাকা ধার নিয়ে পণ্য কিনতে এসেছি। নিত্য পণ্য গুলো বিনা মূল্যে পেলে খুশি হতাম।

মোহাম্মদ পারভেজ জানান, মানুষের শৃঙ্খলা না থাকায় লাইনে ঢুকে দীর্ঘ সময় অপেক্ষার পর প্রায় দুই ঘণ্টা দাড়িয়ে থেকে তারপরে পেয়েছি। যে পরিশ্রম করে দাড়িয়ে ছিলাম সে হিসেবে পোসায় না।

custom_html_banner1
পূর্ববর্তী নিবন্ধবড় মহেশখালী ৩নং ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধ১৩তম বহরে ভাসানচরের উদ্দেশ্যে ২ হাজার রোহিঙ্গা!
চট্টলা বাংলা - বাংলা মাটির উন্নয়ন অগ্রগতিতে: তাজা খবর ২৪ ঘন্টা