সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শরৎকাল | ২০শে সফর, ১৪৪৩ হিজরি

খাগড়াছড়িতে গর্ভবতী মায়েরা বিনা পয়সায় এ্যাম্বুলেন্স সেবা পাবে

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

খাগড়াছড়ি প্রতিনিধি:: গর্ভবতী মায়েরা এবার থেকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিনা পয়সায় এ্যাম্বুলেন্স সেবাও পাবে। খাগড়াছড়িতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক পাঠানো ৪২লক্ষ টাকার দামে নতুন এ্যাম্বুলেন্সের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার সকালে উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এ্যাম্বুলেন্স শুভ উদ্বোধন করা হয়। এসময় মা ও শিশু হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট গাড়ির চাবি হস্তান্তর করা হয়।

প্রধান অতিথি মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, গর্ভবতী মায়েরা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বিনা পয়সায় এ্যাম্বুলেন্স সেবাও পাবে। আওয়ামী লীগ সরকার জনগণের কথা ভাবে, উন্নয়নের কথা ভাবে।
তিনি আরো বলেন আমাদের প্রধান মন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনা তিনি গর্ভবতী মায়েদের চিন্তা করে, গর্ভবর্তী সময়ে নিশ্চিন্তে যেন হাসপাতালে আসতে পারে এবং সুন্দর ভাবে বাড়ি ফিরতে পারে সে জন্য এসব ব্যবস্থা করে দিচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভুঁঞা, খাগড়াছড়ি পরিবার পরিকল্পনার উপ-পরিচালক এমরান হোসেন চৌধুরী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ চৌধুরী শারমিন হায়দার, এমসিএইচএফপি খাগড়াছড়ি’র মেডিকেল অফিসার (এনেস্থিসিয়া) ডাঃ সুভাষ বসু চাকমা, জেলা ক্রীড়া সংসার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশসহ সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

মা ও শিশু হাসপাতালে কেন্দ্র সূত্রে জানা যায়, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের থেকে সারা বাংলাদেশের ১১টি এম্বুলেন্স দেওয়ার উদ্যোগ নেয়। তারই অংশ হিসেবে ১১টি থেকে খাগড়াছড়ি জেলাকে ১টি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *