শনিবার, ০৪ Jul ২০২০, ০৪:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
চরলক্ষ্যার করোনা মোকাবিলা খাতে এক লক্ষ টাকা অনুদান দিলেন এমডি মনিরুল হক কক্সবাজার টুডে ডটকমে প্রকাশিত সংবাদের জোর প্রতিবাদ ও ব্যাখ্যা মাতারবাড়িতে জলবদ্ধতা নিরসনে ২০ ফুট ড্রেনের ব্যাবস্থা করলেন এস.এম.আবু হাইদার আবারো দীর্ঘ বিরোধ নিষ্পত্তি করে একের পর এক আস্থা অর্জন করছেন চেয়ারম্যান আবছার উখিয়ায় বিজিবি’র অভিযানে ৬০ হাজার পিস ইয়াবাসহ  রোহিঙ্গা পাচারকারী আটক ঘুমধুমের নুরুজ্জামান চকরিয়ায় মোটর সাইকেল দুর্ঘটনায় নিহত ঘুমধুম ইউনিয়ন পরিষদে ২০২০-২০২১ অর্থ বছরে ৮০ লাখ টাকার বাজেট প্রস্তাব পেশ উখিয়া বালুখালীর ২ ভাই আবারো ইয়াবা বানিজ্যে ! ২ বাংলাদেশিকে নির্যাতনের পর রক্তাক্ত অবস্থায় ফেলে গেল বিএসএফ ভারতের সঙ্গে উত্তেজনায় পাকিস্তান সেনাদের জন্য হাসপাতাল ও রক্ত সংরক্ষণের চিঠি উখিয়া অনলাইন প্রেসক্লাব এর নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ দুই উপজাতি আটক
করোনা প্রভাবে বিপাকে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন চবি’র ‘সিইউএমএএ’

করোনা প্রভাবে বিপাকে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন চবি’র ‘সিইউএমএএ’

নিজস্ব প্রতিবেদক:

নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে দেশজুড়ে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে বিপাকে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। ঘরবন্দি এসব বিপাকে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি’র) এর গণিত বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রী কতৃক গঠিত সামাজিক সংগঠন CUMAA (Chittagong University Mathematics Alumni Association)।

শনিবার (১৩ জুন) সংগঠনটির সভাপতি প্রফেসর ড. নুরুন নাহার বেগম এর সভাপতিত্বে ভার্চুয়াল এক সভা অনুষ্ঠিত হয়।

এতে অংশ গ্রহণ করেন সেক্রেটারি প্রফেসর ড. জালাল আহমেদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ মাকসুদুল আলম, আন্তর্জাতিক সম্পাদক আমজাদ হোসেন সুমন, প্রাক্তন ছাত্র ও অ্যাসোসিয়েশনের সদস্য আব্দুল কাইয়ুম মাসুদ।

ভার্চুয়ালে আয়োজিত এ সভায় কোভিড-১৯ এর প্রভাবে বিপদগ্রস্ত ছাত্র-ছাত্রীদের এককালীন সহায়তা ফান্ডের প্রধান সমন্বয়কারী প্রফেসর শফিউল আলম তরফদার জানান, তাঁরা শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে আলাপ আলোচনার ভিত্তিতে যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে মোট ৩৮ জন শিক্ষার্থীকে নির্বাচন করেছেন। সবার সম্মতিক্রমে নির্বাচিত শিক্ষার্থীদের প্রতিজনকে এককালিন ৩ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

জানা যায়, চবির গণিত বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা দেশের বিভিন্ন প্রান্ত হতে সংগঠনটির আহ¦ানে সাঢ়া দিয়ে আর্থিক সহায়তার হাত প্রসারিত করেছে। ফলে দুর্যোগের মধ্যেও এরকম একটি ফান্ড গঠন করা সম্ভব হয়েছে। এমন সহায়তায় কৃতজ্ঞচিত্তে উনাদেরকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি ভবিষ্যতেও যেকোন মানবিক বিষয়ে সঙ্কটময় মুহুর্তে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এমন সহযোগিতা অব্যাহত থাকবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যাথমেটিক্স অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতারা জানিয়েছেন, ‘অনেক শিক্ষার্থীই সংকটে আছেন, কিন্তু মুখফুটে কাউকে কিছু বলতেও পারছেন না। তারাও আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। আমরা বিষয়টির পুরোপুরি গোপনীয়তা রক্ষা করেই এসব বিপাকে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়াচ্ছি মানবিকতার টানেই।’

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM