সোমবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, শরৎকাল | ২০শে সফর, ১৪৪৩ হিজরি

করোনা নেগেটিভ হয়েই জিম্বাবুয়ে গেছেন মুমিনুল-তামিমরা

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

চট্টলা স্পোর্টস ডেস্ক:: দেশে করোনার সংক্রমণ ঊর্ধ্বগতির হলেও ক্রিকেটাঙ্গনে বইছে স্বস্তির সু-বাতাস। জিম্বাবুয়ে সফরের জন্য প্রস্তুত ক্রিকেটার, কোচিং স্টাফের কেউই করোনা পজিটিভ হননি।

ভোরে জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা দেওয়ার আগে বাধ্যতামূলক করোনা পরীক্ষা করাতে হয় ক্রিকেটারদের। তাদের করোনা নেগেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির মেডিকেল সূত্র।

নিয়ম অনুযায়ী জিম্বাবুয়ে যাওয়ার আগে দুটি করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসতে হতো। সে কারণেই গত ২৫ জুন প্রথম ও ২৭ জুন দ্বিতীয়বার পরীক্ষা হয় সফরে যাওয়া সদস্যদের। ওই হিসেবে রবিবার সাকিব বাদে টেস্ট স্কোয়াডের ১৭জন ক্রিকেটার এবং কোচিং স্টাফ মিলিয়ে মোট ২৬ জন করোনার নমুনা দিয়েছিলেন। প্রত্যেকেরই ফলাফল নেগেটিভ এসেছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘জিম্বাবুয়ে যাওয়ার আগে গতকাল মোট ২৬ জনের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়েছিল। সেখানে ১৮ জন ক্রিকেটার আর বাকিরা স্টাফ ও টিম ম্যানেজমেন্টের সদস্য। সবার ফলই নেগটিভ এসেছে।’

নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাতে কোয়ারেন্টিন করতে হলেও জিম্বাবুয়েতে বাংলাদেশ দলকে কোনও কোয়ারেন্টিন করতে হচ্ছে না। পৌঁছানোর পরের দিন থেকেই অনুশীলনের সুযোগ পাবে সফরকারীরা। সবমিলিয়ে ৩ ধাপে জিম্বাবুয়ে যাচ্ছেন তামিম-মুশফিকরা। প্রথম ধাপে টেস্ট স্কোয়াডের ১৭জন যাবেন। এছাড়া সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়ে যাবেন।

এ ছাড়া হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ট্রেনার ট্রেভর নিক লি ও ফিজিও জুলিয়ান ক্যালফেতোরা জিম্বাবুয়েতেই দলের সঙ্গে যোগ দেবেন। পাশাপাশি সাকিব-তামিমদের সঙ্গে নতুন যুক্ত হওয়া রঙ্গনা হেরাথ এবং অ্যাশওয়েল প্রিন্সও নিজ নিজ দেশ থেকে জিম্বাবুয়েতে যাবেন।

মঙ্গলবার জিম্বাবুয়েতে পৌঁছানোর পর দিন অনুশীলন করার সুযোগ পাবে মুমিনুলের দল। এর পর ৩ ও ৪ জুলাই সফরকারীরা দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ৫ ও ৬ জুলাই অনুশীলন করে ৭ জুলাই মাঠে গড়াবে একমাত্র টেস্ট ম্যাচ। এরপর ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সব ম্যাচ হবে হারারেতে।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *