বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
উখিয়ার মাছকারিয়াতে সামাজিক বনায়নের জায়গায় ভূমিদস্যুদের স্থাপনা নির্মাণ উখিয়ায় উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট মাটিভর্তি ডাম্পার আটক ১জনের সাজা সিনহা হত্যাঃজড়িত সন্দেহে ৩জন গ্রেপ্তার করোনার প্রথম টিকার অনুমোদন রাশিয়ায়, নিলেন পুতিনকন্যা মহেশখালী রেঞ্জ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) হিসেবে পদোন্নতি পেলেন অভিজিৎ কুমার বড়ুয়া ধলঘাটা শরইতলা খাল ঘোনার পানি চলাচলের পথ বন্ধ! ডুবে গেছে রাস্তাঘাট,বসতবাড়ী টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পরকীয়া প্রেমের জেরে স্ত্রীকে জবাই করেছে স্বামী উখিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবা সহ বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা মোঃ রশিদ আটক মহেশখালীতে ভূমিদস্যুর হামলায় আহত রেঞ্জ কর্মকর্তার মৃত্যু টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাশ গ্রেপ্তার মাদক কারবারীদের থাবায় ক্ষতবিক্ষত দৈনিক কক্সবাজার ৭১ অফিস! নিজ, পরিবার ও দেশকে সুরক্ষিত রেখে ঈদ উদযাপন করুন
উখিয়ায় মাদকসেবী আওয়ামীলীগ নেতার উৎপাতে অতিষ্ঠ প্রতিবেশী পুলিশ সদস্য ও তার পরিবার

উখিয়ায় মাদকসেবী আওয়ামীলীগ নেতার উৎপাতে অতিষ্ঠ প্রতিবেশী পুলিশ সদস্য ও তার পরিবার

নিজস্ব সংবাদদাতা, উখিয়া::

উখিয়ার পালংখালী ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টোর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, মাদক সেবন ও প্রতিবেশীর জমি প্রতারণামূলকভাবে জোরপূর্বক হাতিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়- তার নির্যাতনের শিকার ভুক্তভোগী পরিবারকে সামাজিকভাবে হেনস্তা করতে অনলাইন যোগাযোগ মাধ্যমেও লোকজন লাগিয়ে দিয়ে নানা রকম কুরুচিপূর্ণ মিথ্যা গালগল্প ছড়ানোর চেষ্টা করে যাচ্ছে সরকারদলীয় এই নেতা।

ভুক্তভোগী প্রতিবেশি হাজী মোঃ নুরুল হক প্রবাস থেকে ফিরে আওয়ামীলীগ নেতা ভুট্টোর কাছ থেকে ৮ মে ২০০১ সালে ৬১৪/৫১২ নং কবলা মুলে তখনকার মূল্য ৪৫ হাজার টাকায় জমি ক্রয় করেছিলেন। পরে রেজিস্ট্রি করবে এই ধারণায় উভয়পক্ষ ৭৫টাকার একটি স্টাম্পে চারজনের স্বাক্ষীতে ‘জমি বিক্রির চুক্তিপত্র’ করেন। সময়ের স্রোতে এই চুক্তিপত্র অস্বীকার করতে লাগলো বিক্রেতা ভুট্টো। ৪ মার্চ ২০১৯ সালে ভুট্টো ও তার দল এই জমির জের ধরে ক্রেতা নুরুল হককে শারীরিকভাবে আহত করেন।
জানা গেছে, এই জমির বর্তমান মূল্য চার লক্ষ টাকা। জমির দাম বেড়ে যাওয়ায় এমন টালবাহানা শুরু করেছে বলে অভিযোগ করেন নুরুল হক। ভুট্টো জমির বিষয়টিতেই থেমে থাকেনি! সে সহজ সরল নুরুল হকের পরিবারকে হেনস্তা করার জন্য উঠে পড়ে লেগেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে কতিপয় ফেইক ফেইসবুক আইডি থেকে নুরুল হকের সুযোগ্য সন্তান পুলিশ কনস্টেবল সালাহ উদ্দিন কাদের লাভলু’র বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও মিথ্যা নিউজ লিখে যাচ্ছে। ইয়াবার মত জঘন্য ব্যবসার সাথেও জড়িত বলে এই দুটি আইডি থেকে লাভলু’র ছবি আপলোড করে তার সম্মানহানি করে যাচ্ছে। এজন্য লাভলু’র পিতা নুরুল হক ৪ অক্টোবর ২০১৯ সালে উখিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। সাধারণ ডায়েরি করার পরও অপপ্রচার থামিয়ে দেয়নি ভুট্টোর সিন্ডিকেট।

অথচ সরেজমিনে গিয়ে খবর পাওয়া গেলো ভুট্টো ও তার সিন্ডিকেট ইয়াবা ব্যবসার সাথে জড়িত এবং সে নিজেই ইয়াবা সেবন করে থাকে। বিভিন্ন সময় স্থানীয় ও জাতীয় পত্রিকায় ইয়াবা ও দু্র্নীতির জন্য নিউজের হেডলাইনে তার নাম এসেছে। বেশ কয়েকবার জেল হাজতে থেকে এসেছে। বর্তমানেও তার বিরুদ্ধে থানায় ১০টিরও অধিক মামলা রয়েছে। স্থানীয় জনগণের অভিযোগ এত মামলা থাকার পরও কিভাবে একজন অপরাধী একটি দলের পদে অধিষ্ঠিত থাকেন এবং বেপরোয়াভাবে এলাকায় চলাফেরা করে সাধারণকে অতিষ্ট করে তুলে?

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর কাছে অভিযুক্ত আওয়ামীলীগ নেতা ফজল কাদের ভুট্টোর বিষয়ে জানতে চাইলে তিনি ভুট্টোর যাবতীয় অপকর্মের বিষয় অবগত আছেন বলে জানান। তার ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে বলেন- আভ্যন্তরীণ কিছু কোন্দলের কারণে এধরণের অপরাধীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হিমসিম খেতে হয়। এদের কারণে রীতিমতো দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। শুধু ভুট্টো নয়; আরও যারা দলের পরিচয় বহন করে বিভিন্ন অপকর্মের সাথে জড়িত তাদের সবার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে উর্ধ্বতন নেতৃবৃন্দকে জানানো হয়েছে।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সাইটের কোন লিখা বিনা অনুমতিতে কপি করা আইনত অপরাধ হিসেবে বিবেচিত হবে। সিটিবি নিউজ ২০১৮-১৯ সম্পাদক কতৃক সর্বস্বত্ত সংরক্ষিত, নিবন্ধনের জন্য তথ্য মন্ত্রণালয়ে আবেদিত।
Desing & Developed BY MONTAKIM