সোমবার, ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল | ৯ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

উখিয়ার মেয়ে এড. উর্বশী বডুয়া সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল

ভাষান্তর: | বাংলা বাংলা English English हिन्दी हिन्दी ဗမာစာ ဗမာစာ

আদালত প্রতিবেদক:: বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া পালং গ্রামের কৃতি সন্তান এডভোকেট উর্বশী বড়ুয়া গত ৭ জুলাই বাংলাদেশের সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে দায়িত্ব পালন শুরু করেছেন ।
তার এই নিয়োগ প্রাপ্তিতে আনন্দিত তার এলাকার মানুষজন। তিনি এক সময়ের বিশিষ্ট জমিদার প্রয়াত বাবু রাধা কান্ত সিকদারের নাতনি ও ভালুকিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা বাবু কিরন বিকাশ বডুয়ার কনিষ্ঠ কন্যা। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দশম ব্যাচের ছাত্রী।

তার অপরাপর ভাইবোনেরাও প্রচুর মেধাবী। তার বড় ভাই বান্দরবন সরকারী কলেজের ইংরেজি বিভাগের প্রফেসর, বড়বোন কাস্টমস অফিসার, এক ভাই বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও ছোট ভাই পররাষ্ট্র মন্ত্রানালয়ের সহকারী সচিব বলে জানা গেছে। তার মা মকুল রাণী বডুয়া ভালুকিয়া পালং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা ছিলেন।

এক প্রশ্নের উত্তরে উর্বশী বডুয়া বলেন যে কোন কিছুর বিনিময়ে তার উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করবেন। তিনি সকলের সহযোগীতা ও আশীর্বাদ চেয়েছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *